মোঃ মাসুদ রানা খাগড়াছড়ি প্রতিনিধিঃ

সম্প্রীতি উন্নয়ন কর্মসূচীর আওতায় মানবিক সহায়তার অংশ হিসেবে খাগড়াছড়ির রামগড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ অসহায়, দুস্থ ও হতদরিদ্র পাহাড়ি-বাঙ্গালি মানুষের মাঝে সেলাই মেশিন, নগদ অর্থ, ঢেউটিন ও খাদ্য শস্য বিতরণ করেছে রামগড় ৪৩ বিজিবি।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে রামগড় ব্যাটালিয়ন সদরের বাস্কেট গ্রাউন্ডে আয়োজিত এক অনুষ্ঠানে এসব সহায়তা প্রদান করা হয়।

ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ইমাম হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগী ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রধানদের হাতে এসব মানবিক সহায়তা তুলে দেন। মানবিক সহায়তার অংশ হিসেবে এসময় ঘর নির্মানের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৮ বান্ডেল ঢেউটিন, অসহায় ও দুস্থদের মাঝে নগদ ২১ হাজার টাকা চিকিৎসা ও বিবিধ সহায়তা, দুইজন নারীকে সাবলম্বীকরণে ২টি সেলাই মেশিন ও উপজেলার ৮টি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে ৪০০ কেজি চিনিসহ সর্বমোট ১ লক্ষ ৩০ হাজার টাকার উপহার সামগ্রী বিতরণ করা হয়।
এসময় রামগড় জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন নুর হোসেন ও সহকারী পরিচালক রাজু আহমেদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মানবিক সহায়তা বিতরনকালে ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ইমাম হোসেন বলেন, ‘ব্যাটালিয়ন অধিনস্ত এলাকায় সীমান্ত সুরক্ষা, মাদক নির্মূল ও চোরাচালান প্রতিরোধের পাশাপাশি এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার প্রয়াসেই আজকের এই উদ্যোগ। এ অঞ্চলের মানুষের শিক্ষা, সংস্কৃতিসহ সব ধরনের প্রয়োজনে রামগড় ব্যাটালিয়ন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের মানবিক সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
মানবিক সহায়তা পেয়ে খুশি এলাকার অসহায় মানুষরাও। এমন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনার জন্য বিজিবির প্রতি সন্তোষ প্রকাশ করেন সাধারণ মানুষ।