মোঃমাসুদ রানা, খাগড়াছড়ি প্রতিনিধি:
প্রচণ্ড দাবদাহ থেকে মুক্তি পেতে খাগড়াছড়ির রামগড়ে রহমতের বৃষ্টির জন্য সালাতুল ‘ইস্তিসকার’ নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রামগড় পৌরসভার কালাডেবা কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির উদ্যেগে মসজিদ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন কালাডেবা কেন্দ্রিয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা আকরাম হোসেন ।

ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল বশর জানান, টানা কয়েক দিনের প্রচণ্ড দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রখর রোদের কারণে জীবিকা নির্বাহের তাগিদে বাইরে বের হতে পারছে না অনেক মানুষ। মানুষ সহ জীব বৈচিত্র সবই রোদ গরমের তিব্রতায় ক্ষতিগ্রস্থ্য হচ্ছেন এ কারণে বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ আদায় করা হয়।

খতিব মাওলানা মুফতি আকরাম হোসেন বলেন, এটি সুন্নতি আমল। এ নামাজ ঈদের নামাজের মতো। নামাজ শেষে খুৎবা পাঠ করা হয়। তিব্র দাবদাহে আল্লাহর কাছে পরিত্রাণ চেয়ে গুনাহ মাফের জন্য আমরা ইস্তিসকার নামাজ আদায় করেছি।

নামাজে রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, পৌরসভার কাউন্সিলর কাজী আবুল বশর সহ এলাকাবাসী ও বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা অংশ নেন।