রাজশাহী ব্যুরোঃ

রাজশাহীর ঐতিহ্যবাহী বাঘার মেলা শুরু হয়েছে গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতরের দিন থেকে। বৃহৎ এ মেলা একটানা ১৫ দিন চলবে। প্রথমদিন থেকে মেলাটিতে শুরু হয়েছে অশ্লীল নৃত্য আর জুয়ার আসর। সম্প্রতি এ সকল কিছুর দৃশ্য ধারন করতে গিয়ে বাঁধার সম্মুখীন হয়েছে গণমাধ্যম কর্মীরা।

জানা যায়,বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে মুন্নি ম্যাজিক শো, মাহিয়া মাহি ম্যাজিক প্রদর্শণী, স্বপ্নময় যাদু প্রদর্শনী, ঢাকার কিং ও সোহানা ম্যাজিক নামে বাহিরে চমকপ্রদ সাইনবোর্ড ঝুলিয়ে ভেতরে চলছিল অশ্লীল নৃত্য। ভিডিও ধারণে ছিল কর্তৃপক্ষের কড়া নিষেধ। এ সকল অশ্লীল নৃত্য পরিচলনার নেপথ্যে ছিল প্রভাবশালীরা ক্ষমতা। বিষয়টি বাঘা উপজেলা প্রশাসনের নজরে আসায় শনিবার দ্বিবাগত রাত সাড়ে ১২টার দিকে ভ্র্যাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম। এ সময় ৯ জন কে ৩ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম বলেন,বাঘার মেলায় অশ্লীল নৃত‍্যের খবর পেয়ে ভ্রাম‍্যমান আদালত পরিচালনা করে ৯ জন নৃত‍্য শিল্পীকে ৩ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে।বিষয়টি উর্ধ্বতন কর্তিপক্ষ অবহিত।