আবুল হাশেম স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর বাঘা উপজেলায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে।বাপা’র বাঘা উপজেলা শাখার আয়োজনে নারায়নপুর বাজারে ভিএস অফিসে সকাল ১০ টায় আগামী দিনের বাংলাদেশ পরিবেশ আন্দোলনের বাঘা পৌরসভাধীন কর্মসৃচী প্রণয়নমূলক সাংগঠনিক আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা) অনুষ্ঠানটির সভাপতিত্বে ছিলেন ডক্টর
আঃসালাম লাভলু, (রাবি)
প্রধান অতিথি উপস্থিত ছিলেন, মোঃ ফরজ আলী,উপজেলার বাপার কমিটির যুগ্ন আহবায়ক
মোঃহামিদুল ইসলাম প্রভাষক রাজশাহী শাহমুখদুম কলেজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
শ্রী অপূর্ব কুমার এর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হয় সংগঠনের আলোচনাসভা।

বাঘা পৌর ও উপজেলা আহবায়ক কমিটির সভাপতি ডক্টর আঃসালাম লাভলু ও সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা নাম সর্বসম্মতিক্রমে ঘোষণা করা হয়েছে।

প্রাকৃতিক পরিবেশে যে সব সংকট ও দুর্ভিক্ষ শুরু হয়েছে তার ভবিষ্যতের প্রজন্মের সুন্দর পরিবেশ তৈরীর জন্য বাপার মূল আলোচনার আলোচ্য বিষয়।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সংগঠনের বাঘা পৌর ও উপজেলা আহবায়ক কমিটির সদস্য্য ও পরিচয়পর্ব অনুষ্ঠিত হয়েছে।

সাংগঠনিক আলোচনাসভায় বক্তারা বলেন,গাছপালা কর্তন করে বনজ পরিবেশ ধ্বংস করা হচ্ছে নষ্ট হচ্ছে প্রকৃতির ভারসাম্য। গাছপালা কেটে উজার কারার জন্য আজ ভূগর্ভে পানির স্থর নিচে নেমে আজ পানির সংকট হয়েছে। আমরা আমাদের ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অপূর্ণীয় ক্ষতির কারণ করে চলেছি। পরিবেশের তাপমাত্রা ও পানির স্থর নিচে নামার বড় একটি সমস্যা সৃষ্টি হয়েছে।গাছ লাগাই ও পরিবেশ বাঁচাতে আমাদের এই বাপা’র সংগঠনের কাজ করে যেতে হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নীরেন্দ্রনাথ সরকার প্রভাষক বাঘা মোজাহারহোসেন মহিলা কলেজ,মোঃ শরিফুল ইসলাম, মোসাঃহোসনেয়ারা রমিতা,মোঃ বেনজির আহমেদ,মোঃ আলমগীর হোসেন,মোসাঃরানু আখতার,বন্ধন পান্ডে,সাংবাদিক এম ইসলাম দিলদার,উত্তমকুমার পাল,মোসাঃফারজানা ইয়াসমিন সাথী,বিধান চন্দ্র সরকার,সাংবাদিক আবুল হাশেম , মোঃ আমিরুল ইসলাম প্রমুখ।