হেলাল উদ্দিন পার্বতীপুর দিনাজপুর প্রতিনিধি

শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিাদ্যকেসামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরের পার্বতীপুরে বিভিন্ন আয়োজনে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস-২০২৪ পালিত হয়েছে।

এসব আয়োজনের মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শ্রমিক র‌্যালী, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল ইত্যাদি।

মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বুধবার (১ মে) সকাল ১০ টায় রংপুর বিভাগীয় ট্যাংলরী শ্রমিক ইউনিয়নের আয়োজনে ও শ্রমিকদের অংশগ্রহণে রংপুর বিভাগীয় ট্যাংলরী অফিস প্রাঙ্গণ থেকে একবর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে অফিস প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।র‌্যালী শেষে সকাল সাড়ে ১০টায় চৌরাস্তায় ১মে’র তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বতীপুর উপজেলা পারিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক।
এসময় আরোও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় ট্যাংলরী শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলুল হক ভুঁইয়া উপজেলা পারিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল মোমিনিন মোমিন, বিশিষ্ট ব্যবসায়ী রজব আলী সরকার।সরকারি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তার হোসেন প্রমূখ। আলোচনা শেষে দিনাজপুর মটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন পার্বতীপুর স্ট্যান্ড কমিটি আয়োজিত র্যালী ও আলোচনা সভায় একই অতিথি বৃন্দ অংশগ্রহণ করেন।
এতে আরোও উপস্হিত ছিলেন মটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ছাদেকুল ইসলাম। সাবেক সাধারন সম্পাদক বাবুল আক্তার বাবুসহ অত্র শাখার শ্রমিক বৃন্দরা। সারাদেশের ন্যায় দিনাজপুর জেলা হোটেল ও রেষ্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের আয়োজনে পার্বতীপুরে ১মে দিবস উপলক্ষে বর্ণাঢ্য র্যালীতে মেয়র আমজাদ হোসেন উপস্থিত থাকেন এতে আরোও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা শফিকুর রায়হান নেতা, সংগঠনের সভাপতি জোতিষ চন্দ্র রায়, সম্পাদক মোঃ আশাদুল হকসহ সংগঠনের নেতৃবৃন্দরা।
পরে বিভিন্ন আয়োজন করেছে সংগঠনটি।
এদিকে পার্বতীপুর রাজমিস্ত্রি জাগরণ সংঘের আয়োজনে র্যালী ও আলোচনা সভা অনু্ষ্টিত হয়েছে।
পরে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, সিবিএ বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র, শাখা বিউবো,আয়োজিত ১ মে দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পারিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন। উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনীন মমিনসহ সংগঠনের নেতৃবৃন্দরা। সন্ধায় দিনাজপুর জেলা হোটেল ও রেষ্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের আয়োজনে কেন্দ্রীয় শহিদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন সংগঠনটি।